১৯ মার্চ ৪১ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা;মানতে হবে কিছু নির্দেশনা

Share This News

১৯ মার্চ (শুক্রবার) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ৪১ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা । ওইদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত হবে  ৪১ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ।

 এ পরীক্ষায় কোনরূপ হাতঘড়ি, অলঙ্কার ও কোনো ধরনের ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা নিষিদ্ধ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পরীক্ষার দিন  হলে পরীক্ষার্থীদের নিষিদ্ধ সামগ্রী না আনতে নির্দেশনা দিয়েছে পিএসসি ।

যাবতীয় নিয়ম কানুন জানিয়ে দেওয়া হবে পরীক্ষার একদিন আগে পরীক্ষার্থীদের এস এমএস এর মাধ্যমে পিএসসি ।

পরীক্ষার হলে যদি নির্দেশিত কোন নিষিদ্ধ সামগ্রী পাওয়া যায়, তবে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে পিএসসির সব নিয়োগ পরীক্ষার জন্য তাঁকে অযোগ্য ঘোষণা করা হবে বলে জানিয়েছেন পিএসসি এক প্রেস বিজ্ঞপ্তিতে।

পরীক্ষার হলে পরীক্ষার্থীর কান থাকতে হবে অনাবৃত।কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ পূর্বেই কমিশনের অনুমোদন গ্রহণ করতে হবে

আগামী ১৯ মার্চে অনুষ্ঠেয় প্রিলিমিনারি পরীক্ষায় বই-পুস্তক, সব রক, ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গহনা, ব্যাগসহ পরীক্ষা হলে প্রবেশ করা নিষেধ এবং শাস্তিযোগ্য অপরাধ  বলে জানিয়েছে পিএসসি।

নিম্নে বর্ণনা করা হলো নির্দেশনা-

পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবে না বই-পুস্তক, সব রকম ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ নিয়ে।উপরোক্ত সামগ্রীগুলো পিএসসি কর্তৃক নিষিদ্ধ।

পরীক্ষার হল গেটে  পরীক্ষার্থীকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে তল্লাশি করা হবে। যাতে করে কোন পরীক্ষার্থী নিষিদ্ধ কোন সামগ্রী নিয়ে পরীক্ষার হলে প্রবেশ না করতে পারে।

এছাড়া পিএসসি কর্তৃক পাঠানো আপনার মুঠে ফোনের সকল বার্তা অনুসরণ করুন।

পিএসসি নির্দেশ অনুসারে কান অনাবৃত রাখতে হবে। কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ পূর্বেই কমিশনের অনুমোদন গ্রহণ করতে হবে।

কেউ যদি উপোরক্ত নির্দেশ অমান্য করে তাহলে পরীক্ষা বাজেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪-এর বিধিভঙ্গের কারণে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কর্ম কমিশন কর্তৃক গৃহীতব্য সব নিয়োগ পরীক্ষার জন্য তাঁকে অযোগ্য ঘোষণা করা হবে।উপোরক্ত বিষয়গুলো মেনে  সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছে পিএসসি

আরো পড়ুন-

বিসিএস পরীক্ষায় ভূগোল বিষয়ে আসা কিছু কমন প্রশ্ন

BCS preliminary syllabus| BCS Exam Preparation

Common Spelling Mistake BCS & Bank Job Exam

১৯ মার্চ ৪১ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা;মানতে হবে কিছু নির্দেশনা


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *