স্কলারশিপ সহ হার্ভাডে এমবিএ করুন

Share This News

ভার্সিটি লাইফে  আমাদের কমবেশি সবারই স্বপ্ন থাকে হত বিসিএস না হলে হচ্ছে উচ্চশিক্ষার জন্য বাইরে চলে যাওয়া । বাইরে উচ্চশিক্ষার জন্য সবচেয়ে স্বপ্নের ইউনিভার্সিটির মধ্যে একটি হচ্ছে হার্ভার্ড  বিশ্ববিদ্যালয়।

২০২১ সালে আপনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয় এমবিএ এর জন্য আবেদন করতে পারবেন আর এমবি এর আবেদনের সাথে আপনার জন্য থাকছে বৌস্টানি ফাউন্ডেশন ২০২১-এর বৃত্তির। এমবিএ এর জন্য বিশ্বব্যাপী সমাদৃত হচ্ছে হার্বার্ড ইউনিভার্সিটি।হার্ভাডের  এমবিএ কোর্স বিশ্বের শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রোগ্রাম।  হার্ভার্ড বিজনেস স্কুল ২ বছরের জন্য একবার   বৌস্টানি এমবিএ হার্ভার্ড বৃত্তি প্রদান করে।

যেসকল দেশ আবেদন করতে পারেবে-

 এমবিএ কোর্সে  বাংলাদেশ সহ বিশ্বের সকল দেশেই   আবেদন করতে পারবে। তবে অগ্রাধিকার বেশি দেওয়া হবে লেবানন  বংশোদ্ভূত প্রার্থীদেরকে।

আবেদন যোগ্যতা-

প্রার্থীদের অবশ্যই একটি চমৎকার একাডেমিক পটভূমি থাকতে হবে এবং যথেষ্ট প্রতিশ্রুতি প্রদর্শন করতে হবে। হার্ভার্ড এমবিএ প্রোগ্রাম থেকে ভর্তির অফার পাওয়ার পরে প্রার্থীরা স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন।

এই বৃত্তির সুবিধা হচ্ছে-

 এই বৃত্তিতে ইন্টার্শিপ সহ  ও অন্যান্য আবাসন খরচ প্রদান করা হবে

 শিক্ষা বৃত্তি প্রতিবছর ৫১,১০০ ডলার  আর্থিক সহায়তা দেয়।

বৌস্টানি ফাউন্ডেশন ইন্টার্নশিপ সুযোগ-

বৌস্টানি ফাউন্ডেশন এর সাথে শিক্ষার্থীরা দুই মাসের  বেতন সহ ইন্টার্নশিপ শেষ করতে পারবে।প্রকল্পগুলি বৈচিত্র্যপূর্ণ এবং ফাউন্ডেশনের ক্রিয়াকলাপ বা এর অংশীদারদের সাথে সম্পর্কিত।

 আবেদনের জন্য যা যা লাগবে-

 আগ্রহী প্রার্থীগণ এর পাঠক্রমের সিভির একটি অনুলিপি

 একটি ছবি

 জিএমটি  স্কোর

 বিশ্ববিদ্যালয় থেকে স্বীকৃতি পত্র

আবেদন পদ্ধতি-

আবেদনে আগ্রহী প্রার্থীগণ উপরোক্ত নথিপত্রগুলো সহ ইমেইল করতে হবে admission@boustany-foundation.org প্রেরণ করতে হবে। আর আপনি যদি হার্ভার্ডে এমবিএ কোর্স এর জন্য বাছাই তালিকা অন্তর্ভুক্ত হন তাহলে আপনার সাথে বোস্টানি ফাউন্ডেশন এর একটি সাক্ষাৎকার  হবে।

আবেদনের শেষ সময়: 

৩১ মে, ২০২১।

আবেদনের বিস্তারিত জানতে ভিজিট করুন-হার্ভার্ড বিশ্ববিদ্যালয়


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *