হল খোলার দাবি শিক্ষার্থীদের

Share This News

পলিটেকনিক ইনস্টিটিউটগুলোয় বিভিন্ন পর্বের পরীক্ষা চললেও হল না খোলাতে শিক্ষার্থীরা পড়েছে বিপাকে।

সেশজট এড়াতে এই পরীক্ষা নিচ্ছে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটগুলো। হল না খোলাতে শিক্ষার্থীরা পড়েছে থাকা খাওয়ার সমস্যায় তাই দ্রুত হল খোলার দাবি জানাচ্ছে শিক্ষার্থীরা।

আরো পড়ুনঃ

ঢাবির ভর্তি পরীক্ষা মে মাসে

শিক্ষা আইন ২০২০ -এর খসড়া প্রস্তুত

হল খোলার দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি হয়,তারা তাদের এই বিক্ষোভ কর্মসূচিতে জানায়,দেশের বিভিন্ন প্রান্ত থেকে পড়তে আসা হাজার হাজার শিক্ষার্থী বিভিন্ন পর্বের পরীক্ষায় অংশ নিতে গিয়ে বিপাকে পড়েছেন। হল বন্ধ থাকায় রাজধানীতে থাকা-খাওয়ায় সমস্যার সৃষ্টি হয়েছে। রাজধানীতে থাকার সুযোগ না থাকায় অনেক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারছেন না। কেউ কেউ আত্মীয়-স্বজনের বাসায় উঠতে পারলেও অনেকের সেই সুযোগ নেই।

শিক্ষার্থীরা আরো জানায়, পরীক্ষা শেষ হতে আরও ৪০ থেকে ৪৫ দিন লাগবে। আর এই সময়ের জন্য মেস ভাড়া নেওয়া অনেকের জন্য সম্ভবপর নয়। অনেকের আবাসিক সমস্যার কারণে অনেকে পরীক্ষা অংশ নিতে পারছে না। অনেক শিক্ষকের মতামত  অনুযাইয়ী হল না খোলাতে সবচেয়ে বেশি সমস্যা পড়েছে মেয়েরা ।

কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোরাদ হোসেন মোল্ল্যা এ বিষয়ে জানান,বিষয়টি তিনি জেনেছেন। তবে সিদ্ধান্ত কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে আসবে। অনেক পলিটেকনিক থেকে হল খোলার দাবি জানিয়েছে।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *