এই মাসে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে আশাবাদি প্রধানমন্ত্রী

Share This News

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মাসের শেষের দিকে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি আরো বলেন নোবেল করোনাভাইরাস এর ফলে এক বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক ক্ষতি হয়েছে শিক্ষার্থীদের।

দৈনিক শিক্ষা সম্পর্কিত তথ্য পেতে ভিজিট করুন-ডেইলি এডু নিউজ

প্রধানমন্ত্রী এসব কথা বলেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান-২০২১  প্রদান অনুষ্ঠানে। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয় আজকে গণভবন থেকে ।

প্রধানমন্ত্রী বলেন নোবেল করোনাভাইরাস এর কারণে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এক বছরের মতো বন্ধ রাখতে হয়েছে। এটা শিক্ষার্থীদের জীবন সুরক্ষার জন্য এই বন্ধ  দেওয়া হয়। এরই মধ্যে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা লক্ষে শিক্ষকদের অগ্রাধিকারভিত্তিতে টিকা প্রদান করা হচ্ছে।

তিনি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে বলেন টিকাদান কর্মসূচি শেষ হওয়ার সাথে সাথে আমরা এই মাসের মধ্যেই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সক্ষম হব ইনশাআল্লাহ।

এ বছর যারা বিশেষ গবেষণায় কাজ করেছে তাদেরকে এই বছর বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান-২০২১  প্রদান  করা হয়েছে। এবছর মোট 

৪১৮২ ব্যক্তি  ও প্রতিষ্ঠানকে এই অনুদান দেওয়া হয়েছে। অনুদানের পরিমাণ ৭৮ কোটি টাকা।বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান কয়েকজন গবেষকের হাতে অনুদানের চেক তুলে দেন প্রধান্মন্ত্রীর পক্ষ হতে।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *