মেডিকেল ভর্তি পরীক্ষায় করোনা আক্রান্তদের জন্য আলাদা ব্যবস্থা

Share This News

২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে যদি কোনো শিক্ষার্থী করোনা  আক্রান্ত হয় তাহলে তাদের জন্য আলাদা কক্ষে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হবে। মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত প্রতিটি কেন্দ্রে  একটি পৃথক রুম প্রস্তুত করা হবে যাতে করে যে সকল শিক্ষার্থী করোনা আক্রান্ত অবস্থায় পরীক্ষা দিতে আসবে যাতে তারা ঐ নির্ধারিত রুমে ভর্তি পরীক্ষা দিতে পারে। করোনা পরিস্থিতির কারণে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করবে কর্তৃপক্ষ। এক সাক্ষাৎকারে এসব কথা জানান পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক  ডাক্তার আহসান হাবীব। 

তিনি আরো বলেন আগামী ২ এপ্রিল মেডিকেল এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পরীক্ষার কেন্দ্র ব্যবস্থাপনা হিসেবে  প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে থাকবে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, তাপমাত্রা পরিমাপের যন্ত্র । এছাড়া পরীক্ষার প্রতিটি কেন্দ্র আলাদা একটি রুমের ব্যবস্থা রাখা হয়েছে যাতে করে কোনো শিক্ষার্থীরা করোনা আক্রান্ত হয়ে থাকলে আলাদা রুমে ভর্তি পরীক্ষা দিতে পারেন।

ডাক্তার আহসান হাবীব বলেন করোনা  কারণে শিক্ষার্থী এবং শিক্ষার্থীর অভিভাবক দুশ্চিন্তায় রয়েছে। এ ব্যাপারে তিনি বলেন

পরীক্ষা নিয়ে দুশ্চিন্তা করার কোন কারণ নেই। আমরা পরীক্ষা কেন্দ্রে যথাযথ স্বাস্থ্যবিধি অবলম্বন করে  এবং আমরা যথাযথ ভাবে এবং সুষ্ঠুভাবে আমাদের পরীক্ষা সম্পন্ন করতে পারব।

লক্ষ্য যখন মেডিকেল; প্রস্তুতি হওয়া চাই যেমন


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *