ঘরে মাস্ক পড়ার পরামর্শ ভারত সরকারের

Share This News

ভারতে করানো ঊর্ধ্বমুখী  দিনে দিনে পূর্বের সকল রেকর্ড ছাড়াচ্ছে। আর করোনা মোকাবেলায়  ভারত সরকারের নিচ্ছে নানা ধরণের পরিকল্পনা। করোচনা  বিস্তার ঠেকাতে  ঘরে নাগরিকদের মাক্স পড়ার পরামর্শ দিচ্ছে ঐ দেশের সরকার ।সেই সাথে বাসায় প্রতিটি নিমন্ত্রণ এর থেকে বিরত থাকার জন্য পরামর্শ দিচ্ছে প্রতিটি নাগরিককে।

করোনা শুরু লগ্ন থেকে বর্তমানে ভারত সবচেয়ে ভয়াবহ অবস্থা গুলোর মধ্যে নাজুক অবস্থা বর্তমানে । দেশে প্রতিদিন ভারতে প্রতিদিন মৃত্যুর এবং আক্রান্ত রেকর্ড ছাড়ছে।দেশটিতে সোমবার ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন রোগী শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ২ হাজার ৮১২ জনের। হাসপাতালগুলো হিমশিম খাচ্ছে রোগী সামলাতে ভারতের নাগরিক নিজেদের উদ্যোগেই করোনা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করছে । অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে অনেকেই, তীব্র সংকট দেখা দিচ্ছে অক্সিজেনের।

এক সংবাদ সম্মেলনে ভারত সরকারের থিংকট্যাঙ্ক নীতি আয়োগের সদস্য (স্বাস্থ্য) ডা. ভি কে পাল বলেছেন, ঘরের মধ্যে একজন কোভিড পজিটিভ ব্যক্তি থাকলে পরিবারের অন্যদের সংক্রমিত হওয়া প্রতিরোধে তাঁকে অবশ্যই মাস্ক পরতে হবে।

তিনি আরো বলেন,

যে সময় এসেছে তা না হলেও আমাদের ঘরের মধ্যে মাস্ক পরা শুরু করতে হবে। আমরা মাস্ক  বাইরে যেতে পড়তে বলতাম। করোনার সংক্রমণ যে হারে বাড়ছে ঘরের লোকেরাও করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুব বেশি। তাই ঘরের মধ্যে অন্য কারও সঙ্গে বসে থাকলে সে সময়ও মাস্ক পরাটা ভালো হবে।’

এছাড়া তিনি বলেন,

প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া এবং বাসায় অতিথি না ডাকার পরামর্শ দিয়েছেন তিনি।উদ্ভূত পরিস্থিতিতে নাগরিকদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি । 

উক্ত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ভারতে অক্সিজেনের ঘাটতি নেই, সমস্যা পরিবহনে। এ সমস্যা কাটিয়ে উঠতে সরকার চেষ্টা করছে।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *