গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা যাচ্ছে তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Share This News

তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা যাচ্ছে আগামী জুন মাসে।পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের (এইউবি) অনুষ্ঠিতব্য বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা দেয়া হবে আগামী বুধবার (১৭ ফেব্রুয়ারি)।এছাড়া বৈঠকে আরো আলোচনা করা হবে, ভর্তি পরীক্ষার কেন্দ্র নির্ধারণসহ আরও গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে।

আরো পড়ুনঃ

ভর্তি পরীক্ষায় ইংরেজীতে ভয়? সমাধান এখানে

রাবির প্রাথমিক ভর্তি আবেদন শুরু ৭ই মার্চ

এই সভা আরো আলোচনা করা হবে,

সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ বিষয়ে।একই তারিখে যেন দুটি ইউনিভার্সিটির পরীক্ষা না হয় সেটি ঠিক করতেই এই বৈঠকের আয়োজন।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন,

আগামী ১৭ ফেব্রুয়ারির বৈঠক মূলত পরীক্ষার তারিখ সমন্বয় করার জন্য ডাকা হয়েছে। কবে পরীক্ষা আয়োজন করা হবে এবং পরীক্ষার কেন্দ্র নির্ধারণের বিষয়েও বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

বুয়েট এবং মেডিকেলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর গুচ্ছতে যাওয়া বিশ্ববিদ্যালয়গুলোর পরীক্ষা আয়োজন করা হবে, এই তথ্য জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে।

গুচ্ছ পদ্ধতিতে তিনটি  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে,

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এই তিনটি প্রযুক্তি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পর পরই পরীক্ষা আয়োজন করবে গুচ্ছভুক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

গুচ্ছে যাওয়া ২০ টি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *