ফর্ম পূরণের অর্থের কিছু অংশ ফেরত পাবে শিক্ষার্থীরা

Share This News

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীর ফর্ম পূরণের জন্য জমাকৃত টাকার কিছু অংশ ফেরত পাবেন পরীক্ষার্থীরা এই কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
আজ( শনিবার) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচ এস সি ফল প্রকাশের পর তিনি একথা ।

শিক্ষামন্ত্রী দীপু মনি আরো বলেন, ‘এই বার এইচ এস সি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরমপূরণ বাবদ যে অর্থ নেওয়া হয়েছিলো, পরীক্ষা না হওয়াতে এর কিছু অংশ ফেরত পাবে শিক্ষার্থীরা। এইচ এস সি ফলাফল প্রকাশের পরই এই তথ্য জানিয়ে দিবে স্ব স্ব শিক্ষাবোর্ড তাদের ওয়েবসাইটে।

সর্বমোট ১১টি শিক্ষা বোর্ডের মোট ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন ছাত্র-ছাত্রীর এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল গতবছর ২০২০ এর ১ এপ্রিল থেকে। বিগত বছর ২০২০ সালে করোনাভাইরাসের প্রকোপতার কারণে ১৭ ই মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। করোনা ভাইরাসের প্রকোপতার কারণে পরীক্ষা নেওয়া সম্ভব না হওয়াতে এইচ এস সি পরীক্ষার্থীকে অটো পাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে সংসদের অনুমতি স্বাপেক্ষে আজ শনিবার ফল প্রকাশিত হয়।
যেহেতু পরীক্ষা অনুষ্ঠি হয় নাই সেহেতু ফর্ম পূরণের কিছু অংশ ব্যয় হয় নাই।
এই অর্থ শীক্ষার্থীদেরকে ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ড।
আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আজ পরীক্ষা ফলাফল প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি অনলাইনে যুক্ত ছিলেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা।শিক্ষামন্ত্রী দীপু মনি বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে ফলাফলের সার সংক্ষেপ গ্রহন করেন।

শিক্ষা বিষয় আরো তথ্য পেতে ভিজিট করুণ- শিক্ষা সংবাদ


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *