নির্ভরযোগ্য স্বাস্থ্যতথ্যের দূত ডা.তাসনিম জারা

Share This News

ডাক্তার তাসনিম জারা বাংলাদেশের একজন নাগরিক।যিনি ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি ইংল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসা দিচ্ছেন। শুধুই যে ইংল্যান্ডের মানুষকে চিকিৎসা দিচ্ছে তারই পাশাপাশি তথ্যবহুল ভিডিও তৈরি করে সামাজিক মাধ্যম গুলোতে দিচ্ছে যার ফলে বাংলাদেশের মানুষ তথ্যবহুল ও বাস্তবভিত্তিক দিক নির্দেশনা পাচ্ছে।

গত বছর মার্চ থেকে বাংলাদেশ সহ বিশ্বব্যাপি যখন করোনা সংকটে ভুগছে। তখন বাংলাদেশী মানুষের মনে সাহস সঞ্চার করে ডাক্তার তাসনিম জারার জনসচেতনাতা মূলক ভিডিও গুলো। অসংখ্য ভুল তথ্যের মাঝে ডাক্তার তাছনিম যারা নির্ভরয্যোগ্য ও রেফারেন্স ভিত্তিক ভিডিও দেওয়া শুরু করে। তখন বাংলাদেশের মানুষ করোনা সম্পর্কিত বিভিন্ন নতুন নতুন তথ্য ও পরামর্শ সম্পর্কে জানতে পারে।

করোনা মহামারী চলাকালীন সময় থেকে শুরু করে এখন পর্যন্ত ডা. তাছনিম জারা উনি নির্ভরযোগ্য ভিডিও ও তথ্য দিয়ে আসছেন। 

করোনা চলাকালীন সময় থেকে শুরু করে এখন পর্যন্ত উনার ভিডিও গুলো সর্বাধিক জনপ্রিয় তথ্যবহুল।

করোনা মহামারী শুরুর দিকে মানুষ করোনা ব্যাবস্থাপনায় যখন অনেকটাই অজ্ঞাত ছিলেন তখন ডা. তাসনিম জারা রেফারেন্স ভিত্তিক বিভিন্ন তথ্য ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশী মানুষের করোনা নিয়ে জানার আগ্রহ প্রশ্নগুলোর উত্তর দেন।

করোনা থেকে কিভাবে সুরক্ষা থাকা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত হলে কিভাবে ম্যানেজমেন্ট করতে হবে । প্রায় করোনা সম্পর্কিত সবগুলো বিষয়ের তথ্য দিয়ে ডা. তাসনিম জারা ব্যাপক ভূমিকা রাখে।

যখন করোনার ভ্যাকসিন বাংলাদেশে আসে তখন চারদিকে করোনার গুজবে মহাযজ্ঞ  তখনও ডা. তাসনিম জারা জনসচেতনতা মূলক ভিডিও তৈরি করে মানুষকে করোনার ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করেন।এতে ডা. তাসনিম জারাকে অনেকে ভিন্ন ভাবে হেনস্থা করতে চায় কিন্তু এতে তিনি থেমে না থেকে আজ এখন পর্যন্ত উনার তথ্য বহুল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে আসছেন।

করোনা সম্পর্কিত তথ্য ছাড়াও ডা. তাসনিম জারা দিয়ে আসছেন খাদ্যভাস সম্পর্কিত তথ্য। তাছাড়া বিভিন্ন রোগের ঘরোয়া পদ্ধতিতে সুস্থ হওয়ার নানা তথ্য বহুল ভিডিও।

উচ্চশিক্ষার জন্য ডা. তাসনিম জারা বিদেশে অবস্থান করলেও করোনার সময় তার কার্যক্রম ছিলো অনস্বীকার্য।

আমাদের অন্যান্য স্বাস্থ্য পরামর্শ পেতে ভিজিট করুন- স্বাস্থ্যকথা

আপনারা নিয়মিত স্বাস্থ্য তথ্য পেতে ফলো করতে পারেন-

Dr. Tasnim Jara Official Facebook page

Dr. Tasnim Jara Official Youtube Channel


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *