জনপ্রিয় টিভি সিরিজ আরতুগ্রুল দেখে মার্কিন নারীর ইসলাম গ্রহণ

Share This News

আরতুগ্রুল বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে এটি একটি জনপ্রিয় টিভি সিরিজ। বর্তমানে বহু জনপ্রিয় এই  টিভি সিরিজ দেখে ইসলাম ধর্মের প্রতি অনুপ্রাণিত হয়েছে মার্কিন এক নারী। মার্কিন ওই নারীর বয়স বর্তমানে ৬০ বছর । ইসলাম ধর্ম গ্রহণের পর মার্কিন ও নারী নিজের নাম পরিবর্তন করে নতুন নাম রাখে খাদিজা।

ঐ নারী আনাদোলু এজেন্সিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানায় নেটফ্লিক্সে উনি আরতুগ্রুল কয়েকটা পর্ব দেখি সেই থেকে তিনি ইসলামের প্রতি দীক্ষিত হইয়।

তিনি বলেন আমি ইসলাম সম্পর্কে কিছুই জানতাম না, যখন আরতুগ্রুল দেখি তখন আমি ইসলাম ধর্মের ন্যায় শাসন ও বিচার ব্যবস্থা দেখে ইসলাম ধর্মের প্রতি অনুপ্রাণিত হই এবং ইসলাম ধর্মকে নতুনভাবে জানি।

খাদিজা জানায়,আমি নিয়মিত আরতুগ্রুল দেখি। এই টিভি সিরিজে আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করেছে মহিউদ্দিন ইবনে আরবির চিত্র। খাদিজা আরো জানায় মহিউদ্দিনের চিত্র আমাকে কাঁদিয়েছে।

আরতুগ্রুল দেখার পরে উনি ইসলাম ধর্ম সম্পর্কিত বিভিন্ন তথ্য অনলাইনে সার্চ করে এবং সেখান থেকে তিনি ইসলাম সম্পর্কে বিভিন্ন তথ্য জানে।

খাদিজা আরো জানায় আরতুগ্রুল টিভি সিরিজের নৈতিক মূল্যবোধ তার হৃদয় জয় করেছেন।

তার ধর্ম ব্যাপারে তার চেয়ে প্রশ্ন ছিল তা পরিস্কার হয়েছে এই টিভি সিরিজের মাধ্যমে।

তিনি বর্তমানে ইসলামের সকল বিধিবিধান মানার চেষ্টা করছে এবং এই ব্যাপারে তার সন্তানদের থেকে কোনো বিধিনিষেধ নেই।কিন্তু তার বন্ধুরা মনে করে তার ব্রেইন ওয়াশ করানো হয়েছে । তার বন্ধুরা তাকে এড়িয়ে চলে তার সাথে সাক্ষাৎ করেনা এড়িয়ে চলে ।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *