২৭ ঘন্টায় কুরআন শিক্ষার অ্যাপ;প্রকৌশল মঈনুল হকের উদ্যেগ

Share This News

২৭ ঘন্টায় কুরআন শিক্ষার অ্যাপ;প্রকৌশল মঈনুল হকের উদ্যেগ।একটি  উদ্যেগ  সাহায্য করেছে হাজারো যুবকের কুরআন  শিখতে। এমনই এক মহৎ উদ্যোগ নিয়েছেন প্রকৌশলী মইনুল হক।প্রকৌশলী মইনুল হকের উদ্যেগে তৈরি করা হয়েছে ২৭ ঘন্টায় কুরআন শিক্ষার অ্যাপটি।এই  অ্যাপসটি ব্যবহার করে অনেক যুবক,বৃদ্ধ ও মহিলারা  বাসায় বসে কোরআন শিখতে পারছে। 

অনেকে ছোট বেলা কুরআন শিখে নাই বা শিখলেও চর্চার অভাবে ভুলে গিয়েছে। আবার অনেকে বড় হয়ে লোক লজ্জার কারণে কুরআন শিখতে অনাগ্রহী ।  যারা কুরআন পড়তে পারেন না তারা ২৭ ঘন্টা কুরআন শিক্ষা এপসটি ব্যবহার করে ঘরে বসে একদম বেসিক থেকে কুরআন শিখতে পারেন।

২৭ঘন্টা কোরআন শিক্ষার অ্যাপ এ  রয়েছে কুরআন শিক্ষার বিভিন্ন পদ্ধতি।

 এই অ্যাপসটি ব্যবহার করে যে কেউ সহজে কোরআনের বর্ণমালার সঠিক উচ্চারণ এবং কোরআন  শিখতে পারবে খুব সহজেই।

 এই অ্যাপসটিকে  এমনভাবে তৈরি করা হয়েছে কোরআনে প্রতিটি বর্ণমালা উচ্চারণ রয়েছে, এবং শিখার পদ্ধতি রয়েছে। এবং কোরআন শিখার জন্য যে সকল নিয়ম কানুন প্রয়োজন সেগুলো এখানে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

 কোরআনের বিভিন্ন আয়াত এখানে দেওয়া আছে এখানে বাংলা উচ্চারণের সাথে সাথে অডিও রয়েছে যাতে অ্যাপস  ব্যবহারকারীরা সহজেই কোরআন শিখতে পারে এবং সঠিক উচ্চারনসহ  কোরআন শিখতে পারে। 

এছাড়া কুরআন অনুশীলনের জন্য রয়েছে  শূন্যস্থান। এই অ্যাপসটি ব্যবহার করে যে কেউ ইচ্ছা করলে কোরআন শিখতে পারে। পুরো কুরআন  শিখার  বিষয়কে  এমন ভাবে তুলে ধরা হয়েছে যাতে যে কেউ নিজে থেকে এ কোরআন পড়তে পারে এবং অনুশীলন করতে পারে। কেউ যদি 27 ঘন্টা কুরআন শিক্ষা অ্যাপসটিতে  খুব ভালোভাবে সময় দেয় তাহলে সেটা কুরআন মাজীদ পূর্ণাঙ্গ ভাবে শিখতে পারবে।

27 ঘন্টায় কুরআন শিক্ষা এই অ্যাপসটির সম্পাদন করেছে –

মাওলানা জহুরুল হক(দাওরা হাদীস,দেওবন্দ, ভারত)

এই অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং  আইফোন  দুই ধরনের মোবাইল ডিভাইসে এই এপ্সটি ব্যবহার করা যায়।

 তাছাড়া 27 ঘন্টায় কুরআন শিক্ষা রয়েছে লিখিত আকারের বই যে বইটি পড়ে নিজ থেকে কোরআন শেখা  সম্ভব।

যে কেউ  অবসরে  নিজ সময় অনুযায়ী এক কুরআন শিক্ষা অ্যাপ টি ব্যবহার করে কোরআন শিখতে পারবে ।

অ্যাপটি ব্যবহারের নিয়ম-

বাংলা অক্ষর দিয়ে (শতভাগ) আরবী উচ্চারণ করা সম্ভব নয়। এজন্য একজন ডিজিটাল হাফেজ ক্বারী সাহেব, আপনার আমার সাথে আছেন। এপসটি আপনি যে কোন সবুজ আরবী লেখায়, টাচ করবেন, ডিজিটাল ক্বারী সাহেব আপনাকে তা, তেলাওয়াত করে শোনাবেন । বইটি পড়ুন। ক্বারী সাহেবের বিশুদ্ধ তিলাওয়াত শুনে, উনার মত করে তিলাওয়াত করার, চেষ্টা করুন।

আমরা অ্যাপসটির সংকলক প্রকৌশলী মইনুল হক কে আমাদের ডেইলি এডু  নিউজ  অনলাইন ভিত্তিক শিক্ষা নিউজ প্ল্যাটফর্ম থেকে আন্তরিক ধন্যবাদ জানাই তার এই মহৎ উদ্যোগের জন্য।

 আপনারা অ্যাপসটি পেতে নিচের লিংকে প্রবেশ করে অ্যান্ড্রয়েড এবং আইফোন ২ ভার্সননে ডাউনলোড করতে পারবেন অ্যাপটি  ।আশা রাখি আপনি অ্যাপটি ব্যবহার করে উপকৃত হবেন এবং অন্যদেরকে শেয়ার করবেন ।

ডাউনলোড ২৭ ঘন্টায় কুরআন শিক্ষার অ্যাপ

Learn Bangla Quran In 27 Hours (Android Version)

Learn Bangla Quran In 27 Hours (Apple Version)


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *