এসএসসি পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি ২০২১ এবং ফর্ম পূরণের ফি

Share This News

এসএসসি পরীক্ষার ফর্ম পূরণের বিজ্ঞপ্তি 2021 প্রকাশিত হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ফর্ম পূরণ করে জমা দিতে হবে। নির্ধারিত সময়ের পরে কাউকে ফরম জমা দেওয়ার সুযোগ দেওয়া হবে না। তাই আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে যেন সবকিছু সময়মতো হয়। এই ফর্মটি পূরণ করার পরেই আপনাকে প্রবেশপত্র দেওয়া হবে।

এসএসসি ফর্ম পূরণ করুন ২০২১
এসএসসি ফর্ম পূরণ করুন ২০২১ এর কার্যক্রম শুরু হবে ১ এপ্রিল(বুধবার) থেকে এবং চলবে ৭ এপ্রিল -২০২১ পর্যন্ত। আপনি যদি এসএসসি শিক্ষার্থী হন তবে দয়া করে ফর্ম পূরণটি মিস করবেন না। নিচে ফর্ম পূরণ সংক্রান্ত তথ্য বিস্তারিত বর্ণিত হল।

এসএসসি পরীক্ষার ফর্ম পূরণ এর শেষ তারিখ কবে?

এসএসসি পরীক্ষার শেষ তারিখ এপ্রিল 0৭, ২০২১(বুধবার)। আপনি যদি তারিখের আগে ফর্ম পূরণ না করেন তবে আপনার অতিরিক্ত ফির প্রয়োজন। সুতরাং, নোটিশটি খুব মনোযোগ সহকারে পড়ুন।

গ্রুপ ভিত্তিক এসএসসির ফর্ম পূরণ ফি 2020

বিজ্ঞান বিভাগঃ বোর্ড ফি – ১৫০৫/-
সেন্টার ফি- ৪৬৫/-
সর্বমোট -১৯৭০ টাকা

মানবিক বিভাগঃ বোর্ড ফি- ১৪১৫/-
সেন্টার ফি- ৪৩৫/-
সর্বমোট – ১৮৫০ টাকা
ব্যাবসায় বিভাগ ঃ বোর্ড ফি- ১৪১৫/-
সেন্টার ফি- ৪৩৫/-
সর্বমোট – ১৮৫০ টাকা

** শিক্ষার্থীদের ২০১৯ সালের জন্য স্কুল বকেয়া ও সেশন চার্জ দিতে হবে।এক্ষেত্রে ২০২০ সালের স্কুল মাসিক টিউশন ফি প্রদান করা লাগবেনা।

দয়া করে অতিরিক্ত ফি প্রদান করবেন না,আপনার শিক্ষা প্রতিষ্ঠান যদি এসএসসি ফর্মটি পূরণের জন্য অতিরিক্ত ফি নেন তবে দয়া করে ‘106’ কল করুন। তোমার বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করতে ভুলবেন না যেন।

এসএসসি পরীক্ষার ফরম পূরণের নোটিশ

বিজ্ঞপ্তি অনুসারে, ফর্ম পূরণের সময় খুব বেশি দীর্ঘ নয়। শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দিষ্ট সময়ের মধ্যে এটি শেষ করতে হবে। তবে অতিরিক্ত ফি প্রদান সাপেক্ষে আরও বেশি সময় পাওয়া যাবে। এবং ফর্ম পূরণের প্রক্রিয়াটি অনলাইনে শেষ করতে হবে। এসএসসি ফর্ম পূরণের গুরুত্বপূর্ণ তারিখগুলি হাইলাইট করা হয়েছে।

• পরীক্ষা পরীক্ষার ফলাফল প্রকাশের সময়সীমা: 3 নভেম্বর, 2019।
• ফর্ম পূরণ শুরু হয়: 01 এপ্রিল, 2021।
• ফর্ম পূরণঃ এপ্রিল 07, 2021।
• বিলম্বিত ফি সহ ফর্ম পূরণের সময়সীমা: এপ্রিল 08, 2021।
• বিলম্বের ফি ছাড়াই ফরম পূরণের সময়সীমা: 10 এপ্রিল, 2021।
• বিলম্ব ফি সহ ফোরাম পূরণের সময়সীমা: 13 এপ্রিল, 2021।

অনলাইনে কীভাবে এসএসসি ফর্ম পূরণ করবেন?

এসএসসি ফর্ম পূরণ সম্পর্কে আপনার উদ্বেগের কিছু নেই। আপনার শিক্ষাপ্রতিষ্ঠান আপনার ফর্মগুলি অনলাইনে জমা দিবে। যারা শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে জড়িত, আমরা ফর্ম ফিল আপ তাদের পদ্ধতিটি দেখাব। কীভাবে একটি ফর্ম পূরণ করবেন তা এখানে ধাপে ধাপে বর্ণনা করা হয়েছে।

• প্রথমে সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে যান।
• তারপরে OEMS / EFF এ ক্লিক করুন এবং EIN এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।
• তারপরে সম্ভাব্য তালিকা থেকে যোগ্য শিক্ষার্থীদের নির্বাচন করুন। আপনি ইচ্ছুক হলে অস্থায়ী তালিকা থেকে নির্বাচন / অপসারণ করতে পারেন।
• তারপরে আপনাকে পেস্লিপ-এ নেওয়া যেতে পারে। সবকিছু ঠিকঠাক থাকলে পেস্লিপ প্রিন্ট করুন। তারপরে প্রিন্টেড পেইসলিপটি নিয়ে ‘সোনালী শেবা।’ এর মাধ্যমে ফি প্রদান করুন।
• যে ফি দিতে হবে তার পরিমাণটি পেইলিপিতে উল্লিখিত হবে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে পেইলিপ প্রিন্ট করার পরে কোনও শিক্ষার্থী বাছাই বা নির্বাচিত হতে পারে না।
• চূড়ান্ত প্রার্থী তালিকা ফি জমা দেওয়ার 24 ঘন্টার মধ্যে সক্রিয় হবে।
• চূড়ান্ত প্রার্থী তালিকা মুদ্রণ এবং ছাত্রদের স্বাক্ষর সংগ্রহ করুন। এবং প্রতিটি পৃষ্ঠার প্রতিষ্ঠাতা প্রধানের স্বাক্ষর থাকা উচিত আতুরে
• ফর্ম পূরণ সংক্রান্ত সমস্ত উদ্বেগ এখন মুছে ফেলা উচিত। এছাড়াও এসএসসি ফলাফল দেখতে কিভাবে দেখুন। অদূর ভবিষ্যতে এটি কাজে আসবে।

শেষ কথা

এসএসসি পরীক্ষার ফর্ম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কিত সমস্ত তথ্য এখন আপনার কাছে উপস্থাপন করা হয়েছে। ফর্মটি পূরণ করুন এবং একটি মূহুর্তও নষ্ট না করে পড়াশোনায় মনোযোগ দিন।

শিক্ষা সম্পর্কিত যে কোন তথ্য পেতে ভিজিট করুন আমাদের আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে- ডেইলি এডূ নিউজ

যেকোন তথ্য পেতে প্রতিদিন ভিজিট করুন- শিক্ষা তথ্য


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *