করোনা পরিস্থিতিতে স্থগিত করা হয়েছে এসএসসি ফরম পূরণ

Share This News

চলমান করোনা পরিস্থিতির কারণে স্থগিত করা হয়েছে এসএসসি পরীক্ষার ফরম পূরণ।লকডাউন এর কারণে বর্তমানে এসএসসির ফরম পূরণ সম্পন্ন করা সম্ভব হচ্ছে না। বিলম্ব ফি ছাড়া নতুন করে ফরম পূরণের সময় বর্ধিত করা হয়েছে।এ বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে জানা গেছে। 

গত ১ এপ্রিল থেকে ফরম পূরণ শুরু হয়েছে, ফরম পূরণের সর্বশেষ তারিখ ৭ ই এপ্রিল পর্যন্ত।  কিন্তু ইতিমধ্যে ৫ এপ্রিল সরকার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে লক ডাউনের ঘোষণা দেয় সরকার। এমতবস্থায় এসএসসি ফরম পূরণ স্থগিত রাখা হয়েছে।

এসএসসি ফরম পূরণ স্থগিত ব্যাপারে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহমেদ জানান,  লকডাউন এর কারণে এসএসসির ফরম পূরণে সাময়িক সময়ের জন্য স্থগিত রাখা হয়েছে। করোনা মহামারী একটি জাতীয় সমস্যা ,তাই লকডাউন শেষে ফরম পূরণের সময় বাড়ানো হবে আর শিক্ষার্থীরা বর্ধিত সময়ে বিলম্ব ছাড়াই ফরম পূরণ করতে পারবে।

তবে এ ফরম পূরণের সময় কতদিন বর্ধিত করা হয়েছে সেই সম্পর্কে তিনি স্পষ্ট কোনো বক্তব্য না দিলেও বলেছেন, যেহেতু অধিকাংশ শিক্ষার্থী ফরম পূরণের কাজ শেষ করেছে। অল্পকিছু সংখ্যক শিক্ষার্থী বাকি আছে ফরম পূরণের তাদের জন্য লকডাউন শেষে নতুন করে আরও ৪ থেকে ৫ দিন সময় বাড়ানো হবে।শিক্ষার্থীরা ঐ নির্দিষ্ট সময়ে ফরম পূরণ করতে পারবে কোন প্রকার বিলম্ব ফি ছাড়াই।

সংশ্লিষ্ট সূত্র মতে, ৭ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ফরম পূরণ করতে পারবেন শিক্ষার্থীরা। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেয়ার সময় ৮ এপ্রিল শেষ হবে।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *