সমাজ বিনির্মাণে কাজ করছে “এইচডিটি সমাজ সেবা সংঘ”

Share This News

এক ঝাঁক তরুন স্বপ্ন দেখে সমাজটাকে পাল্টাবে বলে।একটি সমাজ পরিবর্তনের জন্য তরুন সমাজের ভূমিকা যথেষ্ট। যে সমাজে তরুনরা ভাবে সমাজ নিয়ে সমাজের উন্নয়নে লক্ষ্য প্রাণে।  সে সমাজ ধন্য এই তরুনে হাতছানি পেয়ে।

একটি সমাজের আত্মসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে এমন একটি সংগঠন “এইচ ডি টি সমাজ সেবা সংঘ”।সংঘটনটি হরিকৃষ্ণপুর ও পার্শ্ববর্তী ২ টি গ্রাম ধন্যপুর ও ত্রিঘরীয়া এই তিন গ্রামের আত্মসামাজিক বিভিন্ন উন্নয়ন্ মূলক কাজ করে যাচ্ছে বেশ কিছুদিন যাবত থেকে ।

আমরা সংঘটনটির ব্যাপারে কথা বলেছি সংঘটনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক  জনাব জাহিদ হাসানের সাথে।সংঘটনটির ব্যাপারে জনাব জাহিদ হাসান  জানায়,

এইচডিটি সংঘটনটি বহুমুখী কাজ নিয়েই সামনে এগিয়ে যাচ্ছে । তবে সংঘটনটির প্রধান লক্ষ্য শিক্ষার হার বৃদ্ধি।আর এই শিক্ষার হার বৃদ্ধির লক্ষ্যে উনারা  বিভিন্ন উদ্যেগ নিয়েছে। যার মধ্যে অন্যতম একটি উদ্যেগ এসএসসি পরীক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান। তাছাড়া শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন কাউন্সিলিং দিয়ে আসছে সংঘটনটি।এর পাশাপাশি সংঘটনটি কাজ করে আসছে সমাজের তরুনদের ও শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে।তাছাড়া বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংঘটনটি।

জনাব জাহিদ হাসান আরো জানায়,

উনাদের ভবিষ্যতে লক্ষ্য একটি আইসিটি সেন্টার দেওয়ার যাতে সমাজের তরুনরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে এগিয়ে যেতে পারে।যাতে করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশ্ব এগিয়ে যেতে পারে তরুণরা।

যুব সমাজ  নিয়ে সংঘটনটির ভাবনা-

সমাজে যারা উদ্যেক্তা আছে তাদের নিয়েও সংঘটনটি কাজ করছে।যুবকদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থার মাধ্যমে বেকারত্ব দূর।বেকারত্ব দূর হলে সমাজের যুবকরা সামাজিক অবক্ষয় থেকে নিজেকে রক্ষা করে একজন আদর্শ নাগরিক হতে পারবে বলে আশা করেন জনাব জাহিদ হাসান।

সংঘটনটির অন্যান্য সামাজিক কর্মকান্ড-

সংঘটনটি সমাজের বিভিন্ন সামাজিক কাজ করে আসছে। এর মধ্যে অন্যতম বিনামূল্যে রক্তদান কর্মসূচি ও রক্তের গ্রুপ নির্নয়।তাছাড়া সমাজের যেকোন আত্মসামাজিক উন্নয়নমূলক কাজে এগিয়ে আসছে সংঘটনটি।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *