এইচএসসি পরীক্ষার্থীরা ফরম পূরণের অর্থ ফেরত পাবে যেখানে

Share This News

এইচএসসি ও সমমান পরীক্ষায় এ বছর করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা নেওয়া সম্ভব না হওয়াতে, এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ বাবদ জমাকৃত অর্থের   কিছু অংশ পাবে শিক্ষার্থীরা। 

আরো পড়ুন-

এই মাসে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে আশাবাদি প্রধানমন্ত্রী

ঢাকা শিক্ষা বোর্ড আজ মঙ্গলবার ফরম পূরণ অর্থ ফেরত বাবদ অর্থের চেক প্রদান করবে শিক্ষকদের হাতে। শিক্ষক ব্যতীত এই অর্থ বোর্ড হতে কেউ সংগ্রহ করতে পারবেনা। গতকাল সোমবার  ঢাকা শিক্ষা বোর্ড এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এইচএসসি সমমান পরীক্ষার্থীদের পরীক্ষা না নেওয়াতে পরীক্ষার্থী এবং অভিভাবকরা অর্থ ফেরতের দাবি জানায়। উক্ত দাবির পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়  অবশিষ্ট অর্থ শিক্ষার্থীদের মধ্যে  বিতরনের উদ্যোগ নেয় ।

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার  স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় , শিক্ষার্থীরা নিজ প্রতিষ্ঠানে থেকে টাকা সংগ্রহ করতে পারবে। শিক্ষা বোর্ড শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের হাতেই ফর্ম পূরণ বাবদ ফেরত অর্থ বিতরণ করবে।

বিজ্ঞতিতে আরো বলা হয়েছে, কোন অবস্থাতেই শিক্ষক ব্যতীত অন্য কাউকে চেক নেয়ার জন্য ক্ষমতা প্রদান করা যাবে না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে, আবেদন পত্রে গভর্নিং বডির সভাপতি/জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। 

এসএসসি সমমান পরীক্ষার অর্থ ফেরত বাবদ চেক গ্রহণের তারিখ

৯ মার্চ ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলা।

 ১০ মার্চ ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাংগাইল ও কিশােরগঞ্জ জেলা। 

১৯ মার্চ ঢাকা মহানগরে দেওয়া হবে।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *