আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২২ এ যেভাবে যাবেন

Share This News

১৯৯৫ সাল থেকে অনুষ্ঠীত হয়ে আসছে  ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শুরু থেকেই আন্তর্জাতিক বাণিজ্য মেলার আসর বসে আসছিল আগারগাঁও শেরেবাংলা নগরে। ২০২১ এ আন্তর্জাতিক বাণিজ্য মেলায অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো  নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ চীন এক্সিবিশন সেন্টারে করোনা সংক্রমনের কারণে তার অনুষ্ঠিত হয়নি।

 এবছর দেশের সার্বিক পরিস্থিতি ঠিক থাকলে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২২ এর আসর বসতে যাচ্ছে পূর্বাচলে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে। পূর্বাচল এলাকাটি ঢাকা থেকে অদূরেই তবে এখনও এলাকাটি  পরিচিতির বাইরে । পূর্বাচলে এলাকাটি এখনো নবনির্মিত যাতায়াত ব্যবস্থা জন্য তেমন যানবাহন না থাকলেও সড়কগুলো বেশ উন্নত। তাই এবার আন্তর্জাতিক বাণিজ্য মেলা যাতায়াতের জন্য কিছুটা ভোগান্তি হতে পারে দর্শকদের।

 ঢাকা বাণিজ্য মেলা ঢাকাবাসীদের জন্য খুব জনপ্রিয়। প্রতিবছর মানুষ বাণিজ্য মেলায থেকে  কেনাকাটা এবং দেখার জন্য বিশেষ করে মেলার শেষ দিনগুলোতে মানুষের ভীড় থাকে বেশী আর এখানে বিভিন্ন কোম্পানিগুলো তাদের পণ্য  কম মূল্যে বিক্রি করে থাকে।

২০২০  বাণিজ্য মেলায় যেহেতু এবার নতুন স্থানে অনুষ্ঠিত হচ্ছে এই মেলায়  আপনি যাবেন,

বাণিজ্য মেলায় যেতে হলে প্রথম কুড়ীল ফ্লাইওভার থেকে রাস্তা ধরে প্রায় 13 কিলোমিটার যেতে হবে সেখানে কাঞ্চন ব্রিজ বাস স্ট্যান্ড আর কাঞ্চন ব্রিজ থেকে বাঁ দিকে মোড় নিয়ে কিছুদূর গেলেই পৌঁছে যাবেন নবনির্মিত বঙ্গবন্ধু চীন মৈত্রী এক্সভিশন সেন্টার।

 বাণিজ্য মেলায় যাতায়াত ব্যবস্থা-

 কুড়িল ফ্লাইওভারের নিচ থেকে বিআরটিসি বাস পাবেন  আর বিয়ারটিসি বাসে করে আপনি বাণিজ্য মেলায় যেতে পারবেন। তাছাড়া সেখানে সিএনজি থাকে সিএনজিতে করে রিসার্ভ অথবা একাকী যেতে পারবেন।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *