অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীর আন্দোলন

Share This News

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ  সকাল নয়টা থেকে অবস্থান নিচ্ছে নীলক্ষেত মোড়ে চলমান  পরীক্ষা স্থগিত এবং সব হল খুলে দেওয়ার দাবিতে।   শিক্ষার্থীরা  সেখানে অবস্থান কর্মসূচি করে  এবং সড়ক অবরোধ করে।

আরো পড়ুন-

অনিশ্চয়তায় অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষার তারিখ

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি  পরীক্ষা স্থগিত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের খামখেয়ালির  বহিপ্রকাশ।  তাদের দাবি পরীক্ষা স্থগিত আদেশ প্রত্যাহার করে চলমান পরীক্ষা শেষ করা।

 আন্দোলনকারী শিক্ষার্থীদের নেতা আবু বকর  বলেন,

করোনা পরিস্থিতির মধ্য দিয়ে  ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষা শুরু করে। যার ফলে অনেক শিক্ষার্থী গ্রাম থেকে ঢাকা আসে পরীক্ষা দেওয়ার জন্য।  বেশ কয়েকটি পরীক্ষা পরিচালনার পর পরীক্ষা স্থগিত হওয়ার নির্দেশ দেয় ঢাকা  বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে শিক্ষার্থীদের আর্থিক ক্ষতিপূরণ হয়।

 শিক্ষার্থীরা মনে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ ধরনের সিদ্ধান্ত ন্যায় সঙ্গত নয়।  ঢাকা বিশ্ববিদ্যালয় এ ধরনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে,  বর্তমান পরীক্ষার রুটিনে পরীক্ষা শেষ করার আহ্বান জানান।

 নীলক্ষেতে শিক্ষার্থী আন্দোলনে উপস্থিত শিক্ষার্থীরা জানায় বিশ্ববিদ্যালয়ের এ  ধরনের সিদ্ধান্ত হটকারী। আর তারা এরই প্রতিবাদে নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করে।  দেশের সকল কার্যক্রম সুষ্ঠভাবে চললেও  শিক্ষা কার্যক্রম স্থবির, এতে  ভবিষ্যৎ  অনিশ্চয়তার  দিকে শিক্ষার্থীদের ঠেলে দিচ্ছে সরকার।


Share This News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *